ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

পেকুয়ায় ‘বনের রাজা’ জাহাঙ্গীর অস্ত্রসহ গ্রেপ্তার!

নিজস্ব প্রতিবেদক, পেকুয়া :: কক্সবাজারের উপকূলের সন্ত্রাসী কার্যক্রমের নেতৃত্বদানকারী বনের রাজা জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করা হয়েছে। চট্টগ্রাম থেকে আইনশৃঙ্খলা বাহিরীর একটি টিম হত্যাসহ ৪১ মামলার এ আসামীকে গ্রেফতার করেছে এমন সংবাদ বৃহস্পতিবার বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

তিনি পেকুয়া উপজেলা বারবাকিয়া ইউপির পাহাড়িয়াখালী এলাকার ডাকাত জাফর আলমের ছেলে। এদিকে অস্ত্রসহ তার গ্রেফতারে খবরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সন্তোষ প্রকাশ করে দৃষ্টান্তমূলক শাস্তিদাবী করেন।

তথ্যসূত্রে জানা গেছে, জাহাঙ্গীর আলম দীর্ঘদিন ধরে পাহাড়ে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছে। এক পর্যায়ে রাজনৈতিক ছত্রছায়ায় ইউপি সদস্য নির্বাচিত হন। ইউপি সদস্য নির্বাচিত হয়ে ওয়ার্ড আ’লীগের সভাপতির পদটি ভাগিয়ে নেন। এরপর আরো সক্রিয় হয়ে অপরাধ কর্ম শুরু করে।

ইতোমধ্যে নির্মমভাবে হত্যা করে নিরহ সালমা ও নেজাম উদ্দিনকে। এ দুই হত্যা মামলার প্রধান পরিকল্পনাকারী এমন অভিযোগ রয়েছে। এছাড়াও ধর্ষণ, ধর্ষণ চেষ্টা, হত্যাচেষ্টা, আইনশৃঙ্খলা বাহিনীর উপর হামলা ও বন মামলাসহ বিভিন্ন অপরাধে ৪০ এর অধিক মামলা রয়েছে।

বিগত কয়েকমাস আগে তাকে গ্রেফতার করার জন্য চট্টগ্রাম ও পেকুয়ায় ব্যাপক বিক্ষোভ ও মানববন্ধন করে। তারপরও থানা প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে অপরাধ কর্ম চালিয়ে যাচ্ছেন। পুলিশ তাকে গ্রেফতার করতে না পারলেও অন্য বাহিনীর একটি টিম ত অবশেষে অস্ত্রসহ তাকে গ্রেফতার করতে সক্ষম হয় বলে জানা গেছে।

পাঠকের মতামত: